সামহোয়্যারইন ব্লগের ব্লগারদের উদ্যোগে শীতবস্ত্র বিতরন কার্যক্রমঃ ২০১৩


আপডেটঃ

০৪-০১-২০১৪
শীত বস্ত্র সংগ্রহের প্রথম দিনেই ৫ বস্তা কাপড় সংগ্রহ করেছে RIDE FOR A SMILE টীম !
আপনাদের সহায়তা সত্যিই আমাদেরকে নতুন করে কিছু করার অনুপ্রেরণা যোগাচ্ছে।
বাড়িয়ে দিন আপনার সহায়তার হাত, আমরা পৌঁছে যাবো আপনার দরজায়…
আপনার একটু সাহায্যই পারে একজন শীতার্ত মানুষের মুখে হাসি ফুটিয়ে তুলতে !

০৩-০১-২০১৪
আগামী ১০ জানুয়ারি ২০১৪ তে আমরা শীত বস্ত্র বিতরণ করতে নীলফামারী যাচ্ছি। যারা সাহায্যের হাত বাড়িয়ে দিতে চান তাদেরকে অনতিবিলম্বে যোগাযোগ করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

শীত বস্ত্র দিতে চান? সহায়তার হাত বাড়াতে চান? কিন্তু অবরোধ এবং রাজনৈতিক পরিস্থিতির জন্য ঘর থেকে বের হতে পারছেন না? চিন্তা নেই, ব্লগার Magur Rubayet ভাইয়ের Ride For A Smile টিম হাজির হয়ে যাবে আপনার কাছে। ব্লগে, ইভেন্টে, মোবাইলে শুধু ঠিকানা জানালেই হবে। আমরা সাইকেল নিয়ে যেয়ে সব সংগ্রহ করবো। আমরা চলে আসবো আপনার দরজায় ! ৮ জানুয়ারি পর্যন্ত আমরা সংগ্রহ কার্যক্রম পরিচালনা করবো।

২৩-১২-২০১৩
দেশের রাজনৈতিক পরিস্থিতির অবনতির কারণে শীতবস্ত্র বিতরণের তারিখ পেছানো হল। ৫ তারিখ নির্বাচনের পর তারিখ পুনঃনির্ধারিত করা হবে। যারা সাহায্য করতে আগ্রহী তারা এ মাসের মধ্যেই তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিবেন আশা করছি।
মানবতার জয় হোক।

শীতার্ত মানুষ, তীব্র শৈত্যপ্রবাহে শিশু, বৃদ্ধ সহ অনেক মানুষ মারা যায়। প্রতিদিন ঘর থেকে বের হলে উপলব্ধি করি প্রবল শীত পরেছে, কত মানুষ কষ্টে আছে। তখন মনে হয় এই মানুষগুলোর পাশে দাঁড়ানো দরকার। তাদের জন্য সাহায্যের হাত বাড়ানো দরকার। কিন্তু ব্যস্ত দিনশেষে বাসায় ফিরে কম্বলের ভিতরে ঢুকে গেলে ভুলে যাই সেই উপলব্ধিটা, কিন্তু শীতার্ত ঐ মানুষগুলো কিন্তু তখনো অপেক্ষায় থাকে। আশায় থাকে শহরের মানুষগুলো নিশ্চয় তাদের পাশে এসে দাঁড়াবে, তারশিশুটিকে মৃত্যুর হাত থেকে বাঁচাবে। যেই মানুষগুলো ঠিক মত দুই বেলা খাবার যোগার করতে পারে না, শীতবস্ত্র কেনার মত যাদের সামর্থ্য নেই, তাদের পাশে নিশ্চই আমরা এসে দাঁড়াবো। ছাউনিহীন, বস্ত্রহীন মানুষ একটুকরো গরম কাপড়ের জন্য ছুটে চলে হন্যে হয়ে। প্রচণ্ড শীতে হাস্যোজ্জ্বল শিশুমুখগুলো থেকে হারিয়ে যায় হাসি। এই যখন অবস্থা এর উল্টো চিত্রও আছে এই বাংলাদেশেই ! শীত উপভোগে ভ্রমণ, পার্বণ কত কত আয়োজন !! আমরা তাদের সে আনন্দ উৎসব বন্ধ করতে বলছি না বা তাদের উৎসবের সঙ্গী করতেও বলছি না। শুধু বলতে চাই আপনাদের উৎসব দেখে তাদের যেন কান্না না পায় সেই ব্যবস্থাটা তো করতে পারেন। যারা ভালো আছে তাদের জন্য শীত মানে নতুন কিছু নয় ঋতুর পরিবর্তন মাত্র কিংবা বিনোদন ও উৎসব পার্বণ। কিন্তু বাংলাদেশের যারা ভালো থাকে না তাদের জন্য ঋতুর এই পরিবর্তন শীত হচ্ছে ঠাণ্ডার সাথে যুদ্ধ করা । যাদের কাছে ক্ষুধা নিবারণের জন্য খাদ্য যোগাড় করাই মূল বেঁচে থাকা সেখানে শীত থেকে বাঁচার কোন অস্ত্র তাদের নেই । বাংলাদেশের নিঃস্ব এই মানুষগুলোর কষ্ট শুধু দেখলে আর জানলেই হবেনা তাদের পাশে আমরা অবশ্যই দাঁড়াবো কারন আমরা সবাই মানুষ । এই সব নিঃস্ব মানুষগুলোর দুঃখ কষ্ট আমাদের শুধু কাঁদাবে না বরং জাগাবে, চেতনার দুয়ার খুলে দিবে ।

তাই আমরা সামহোয়্যারইন ব্লগের ব্লগাররা উদ্যোগ নিয়েছি। এবার শীতে যেসব নিঃস্ব মানুষ ঠাণ্ডায় কষ্ট পাবে তাদের জন্য আমরা সাধ্যমত পাশে থাকবো। কার্যক্রমের মধ্যে অন্যতম হচ্ছে শীতবস্ত্র বিতরণ। আমরা বস্ত্র ও অর্থ সংগ্রহ করব এবং তা পৌঁছে দিব শীতার্ত মানুষগুলোর কাছে। আপনার আমার বাতিল হয়ে যাওয়া একটা সোয়েটার বা জ্যাকেট, একটা নষ্ট হয়ে যাওয়া কম্বল বা চাদরই হতে পারে তাদের কাছে মহামূল্যবান বস্তু, শীতের হিমের সাথে লড়াই করার অস্ত্র। আমরা বিশ্বাস করি আমাদের প্রতিদিনের বাড়তি খরচ থেকে ১টি করে টাকা দিলেও এই শীতার্ত মানুষগুলো আর বস্ত্রহীন থাকে না। তাই আপনাদের সকলের অংশগ্রহন একান্তভাবে কামনা করছি।

স্থানঃ
জেলা: নীলফামারী, উপজেলা: নীলফামারী, ইউনিয়ন: গোড়-গ্রাম, পোষ্ট অফিস: ভবানিগঞ্জ, গ্রাম: ধোবা ডাঙ্গা।

আমরা বিতরন করব ধোবা ডাঙ্গা হাই স্কুল মাঠে।

সহযোগীতায়ঃ
হালিমা-ফারুক ফাউন্ডেশন
জেলা: নীলফামারী উপজেলা: নীলফামারী ইউনিয়ন: গোড়-গ্রাম পোষ্ট অফিস: ভবানিগঞ্জ

বিকাশ একাউন্ট নাম্বারঃ ০১৬৭০ ২৩ ১৪ ৩৪

ব্যাংক একাউন্ট নাম্বারঃ 
Mahadi Arjan Evan
0024-0315000130
Jamuna Bank Ltd.
Motijheel Branch

=========================================
পে-পালের মাধ্যমে টাকা পাঠানোর জন্য নিম্নলিখিত ই-মেইল ঠিকানা ব্যবহার করতে পারেন:
Bangladesh Disaster Aid and Rehabilitation
E-mail : bangladesh.disaster.aid@gmail.com
বি: দ্র: Bangladesh Disaster Aid and Rehabilitation কানাডা সরকারের কাছ থেকে অ-লাভ জনক (Non-Profit) প্রতিষ্ঠান হিসাবে রেজিস্ট্রেশন প্রাপ্ত ও কানাডার রাজস্ব বিভাগের কাছে বার্ষিক আয়-ব্যয়ের হিসাব দিতে দায়বদ্ধ।
এই প্রতিষ্ঠানটির প্রধান লক্ষ হলো বাংলাদেশের সংঘটিত বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে প্রবাসী বাংলাদেশি মানুষদের কাছ থেকে সাহায্য গ্রহণ করে তা দেশের দুর্গত মানুষদের মাঝে পাঠানোর ব্যবস্হা করা। ===========================================
আমাদের ফেসবুক ইভেন্টঃ 
https://www.facebook.com/events/435203463246757

সমন্বয়কারীঃ
মোস্তফা কামাল পলাশ
কাণ্ডারি অথর্বঃ ০১৭৮৫ ৭৭ ৭৭ ৮১
একজন আরমানঃ ০১৯১৮ ০৫ ০৫ ৮০
স্বপ্নবাজ অভিঃ ০১৬৮০ ০৬ ৫১ ৫৯
স্নিগ্ধ শোভনঃ ০১৬৭০ ২৩ ১৪ ৩৪
খাটাসঃ ০১৭৮২ ৮৮ ৩৭ ৩৩

এলাকা ভিত্তিক যোগাযোগের জন্যঃ

এলাকা ভিত্তিক যোগাযোগের জন্যঃ
কাণ্ডারি অথর্বঃ ০১৭৮৫ ৭৭ ৭৭ ৮১ (মতিঝিল, পল্টন)
ব্যাক পকেটের চিঠিঃ ০১৭৩৮ ১৪ ৫৪ ৫৬ ( রংপুর )
আড়িয়াল খাঃ ০১৭৫১ ১১ ৩৬ ৮৩ ( খুলনা )
রায়ান ঋদ্ধঃ ০১৭৪০ ৪৮ ৫৩ ৯৩ (দিনাজপুর)
মৈত্রীঃ ০১৬৭৭ ৮৩ ৮৩ ৫৫ ( লালমাটিয়া আর মোহাম্মাদপুর )
স্বপ্নবাজ অভিঃ ০১৬৮০ ০৬ ৫১ ৫৯ ( ধানমন্ডি, ঢাকা ইউনিভার্সিটি )
খাটাসঃ ০১৭৮২ ৮৮ ৩৭ ৩৩ ( বারিধারা, বসুন্ধরা, খিলখেত, নিকুঞ্জ , বাড্ডা )
স্নিগ্ধ শোভনঃ ০১৬৭০ ২৩ ১৪ ৩৪ ( মিরপুর )

হিসাবের বিবরণীঃ যারা টাকা হাতে পেয়েছেন টাকা লিস্টে উঠানোর জন্য এবং যারা টাকা দিয়েছেন টাকা জমা হয়েছে কিনা দেখার জন্য এই পোষ্টে যান।

ব্যানার ক্রেডিটঃ ব্লগার বাবুরাম সাপুড়ে

পোষ্ট আপডেট হবে…

মূল পোষ্টঃ 

Advertisements

About একজন আরমান

I don't know well about me ! Trying to discover myself at every moment !!! Life is so much colorful. Enjoying the colors. :)
This entry was posted in মানুষ হবার প্রয়াস.... Bookmark the permalink.

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s